নৌকা না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হলেন গণশিক্ষা প্রতিমন্ত্রী ও তার ছেলে

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুড়িগ্রাম-৪ (রৌমারী, রাজীবপুর ও চিলমারী) আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। একই সঙ্গে

একই আসনে তার ছেলে সাফায়াত বিন জাকিরও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন মঙ্গলবার (২৮ নভেম্বর) বিকেলে রৌমারী উপজেলা নির্বাচন অফিস থেকে তাদের মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন কুড়িগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা জিলহাজ উদ্দিন।

এর আগে রোববার বিকেলে কেন্দ্রীয় কার্যালয় থেকে কুড়িগ্রাম-৪ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থী হিসেবে বিপ্লব হাসান পলাশের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম তোলার কথা স্বীকার করেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনের ছেলে সাফায়াত বিন জাকির। তিনি বলেন, এলাকাবাসী আমাদেরকে চাচ্ছে। এ জন্য মনোনয়নপত্র তোলা হয়েছে রাজীবপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির ছক্কু বলেন, দলের সভানেত্রী শেখ হাসিনা যাচাই-বাছাই করে অ্যাডভোকেট বিপ্লব হাসানকে দলীয় মনোনয়ন দিয়েছেন। কিন্তু ব্যক্তি স্বার্থের ব্যাঘাত ঘটায় প্রতিমন্ত্রী জাকির হোসেন ও তার ছেলে সাফায়াত বিন জাকির স্বতন্ত্র হিসেবে মনোনয়নপত্র তুলেছেন। এটা দলের ভাবমূর্তি ক্ষুণ্নের শামিল।

কুড়িগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা জিলহাজ উদ্দিন জানান, কুড়িগ্রাম-৪ আসনে প্রতিমন্ত্রীসহ চারজন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে প্রতিমন্ত্রীর ছেলেও রয়েছেন। আগামী ৩০ তারিখের মধ্যে মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন