সারা দেশে ৩০০, ঢাকায় ৭৫ প্লাটুন বিজিবি মোতায়েন!

সারা দেশে আজ শুক্রবারও শিক্ষার্থীদের কমপ্লিট শাটডাউন (সর্বাত্মক অবরোধ) কর্মসূচি চলছে। এই কর্মসূচি ঘিরে চলমান সংঘাত ও সহিংসতার মধ্যে সারা দেশে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ৩০০ প্লাটুন সদস্য মোতায়েন করা হয়েছে।

এর মধ্যে শুধু ঢাকাতেই ৭৫ প্লাটুন বিজিবি সদস্য কাজ করছে। আজ বেলা পৌনে তিনটায় বিজিবি সদর দপ্তর সূত্র এ তথ্য জানিয়েছে। বাহিনী সূত্র বলছে, প্রতিটি প্লাটুনে ৩০ জন করে সদস্য রয়েছেন। তাঁরা আজ সকাল থেকেই সংঘাতপূর্ণ এলাকাগুলোয় অবস্থান নিয়েছেন।

আজ সকাল থেকেই রাজধানীর বাড্ডা, রামপুরা, যাত্রাবাড়ী, পল্টন, প্রেসক্লাব, সেগুনবাগিচা, উত্তরা, মোহাম্মদপুরসহ বিভিন্ন এলাকায় পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের দফায় দফায় সংঘর্ষ ও পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেছে। দেশের বিভিন্ন স্থান থেকেও সংঘর্ষের খবর পাওয়া যাচ্ছে।

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের সর্বাত্মক অবরোধ কর্মসূচিকে কেন্দ্র করে গতকাল বৃহস্পতিবার ঢাকাসহ সারা দেশ প্রায় অচল হয়ে পড়ে। রাজধানী ছাড়াও দেশের ৪৭টি জেলায় গতকাল দিনভর বিক্ষোভ, অবরোধ, পাল্টাপাল্টি ধাওয়া, পুলিশের হামলা-গুলি ও সংঘাতের ঘটনা ঘটে। এসব ঘটনায় অনেক হতাহতের ঘটনা ঘটে।