সমালোচকদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন নান্নু

বড় রকমের প্রত্যাশা নিয়েই ভারতে বিশ্বকাপ মিশনে গিয়েছিল বাংলাদেশ। অন্তত সেমিফাইনালে যাওয়ার লক্ষ্যই ছিল লাল-সবুজের প্রতিনিধিদের। তবে ৫০ ওভারের বৈশ্বিক এই আসরে অষ্টম হয় বাংলাদেশ। এই মহাযজ্ঞে ৯ ম্যাচের মধ্যে মাত্র দুটিতে জিতেছে লাল-সবুজেরা। শুধু আফগানিস্তান ও শ্রীলঙ্কাকে হারাতে পেরেছে সাকিব বাহিনী। এরমধ্যে লঙ্কানদের বিপক্ষে জয় আসন্ন চ্যাম্পিয়নস ট্রফিতে বাংলাদেশকে খেলার সুযোগ করে দিয়েছে বিশ্বমঞ্চে বাজে পারফরম্যান্সের কারণে সমালোচকদের কাঠগড়ায় অধিনায়ক, কোচ, নির্বাচকসহ দল সংশ্লিষ্ট সবাই। তবে বৈশ্বিক এই টুর্নামেন্টে ভরাডুবির দায়ে টিম ম্যানেজমেন্টকে মূল দায় দিচ্ছেন তারা।

এদিকে সম্প্রতি বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুকে ঘিরে বেশ কিছু সংবাদ প্রচারিত হয়। যেখানে পারফরম্যান্সের দায় তার (নান্নু) ঘাড়ে চাপিয়ে তার বেতন ও কাজ নিয়েও প্রশ্ন উঠে আসে। যদিও নান্নুর দাবি, এটা তাকে ব্যক্তিগতভাবে আক্রমণ করার জন্য করা হয়েছে।

নান্নুর ভাষ্য, সামাজিক যোগাযোগমাধ্যমে তো অনেক রকম কথা হয়। কিছুদিন আগে আমাকে ব্যক্তিগতভাবে (আক্রমণ করে বলা হয়) ৫ লাখ টাকা বেতন পাই। ১০ বছর চাকরি করার পরে ক্রিকেট বোর্ডের চুক্তিতে থাকার পরে বোর্ডে গিয়ে দেখে আসেন কত টাকা বেতন পাই। লজ্জা থাকা উচিত যে সমস্ত লোক এসব নিউজ করেছেন এদিকে দেশের বেসরকারি এক টেলিভিশনে বিসিবির প্রধান নির্বাচকের কাজ নিয়েও প্রশ্ন তুলেছিলেন সাবেক ক্রিকেটার তানভির মাজহার তান্না। এই নিয়েও কথা বলেছেন নান্নু।
বিসিবির প্রধান নির্বাচকের দাবি, যারা তাকে নিয়ে এসব কথা বলে তাদের বাংলাদেশ ক্রিকেটে কোনো অবদান নেই, বরং ক্রিকেটের ক্ষতি করছে নান্নুর মন্তব্য, ‘সাবেক ক্রিকেটার (তানভির মাজহার) তান্না সাহেবও দেখি এটার সঙ্গে মুখ খুলেছেন। তার কি অবদান আছে, দেশের ক্রিকেটের জন্য? সে গিয়ে চট্টগ্রামে গিয়ে আমাদের বাপ-দাদার সম্পত্তি দেখে আসুক। আমি কীভাবে চলি না চলি, পরিবার কীভাবে চলে। এসব কথা বলার তো কোনো রাইট নেই। যারা মিথ্যা কথা বলে মানুষকে বিভ্রান্ত করেছে, এদের শাস্তি হওয়া উচিত। সরকারের কাছে আমি অবশ্যই আবেদন জানাই। এ ধরনের অবাস্তব নিউজগুলো নিয়ে যারা কাজ করছে। তারা দেশের ক্রিকেটকে ক্ষতিগ্রস্ত করছে।

তিনি যোগ করেন, বোর্ডের সবার সঙ্গে আলোচনা হয়েছে। সব মিলিয়ে আমি বলব যারা এই ধরনের ট্রল করছে না জেনে না বুঝে, এভাবে মিথ্যা কথা নিয়ে আগানোটা ঠিক না। আপনি যদি সত্যটা জানেন, তাহলে আগান। সত্য নিয়ে চলুন। দেশকে ভালোবাসুন, দেশের জন্য কাজ করুন