বিটিভির সম্প্রচার বন্ধ!

যান্ত্রিক ত্রুটির কারণে বন্ধ হয়ে গেছে বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) সম্প্রচার। বৃহস্পতিবার (১৮ জুলাই) সন্ধ্যা ৭টার পর হঠাৎ করে বন্ধ হয়ে যায় এর সম্প্রচার।

এর আগে রাজধানীর রামপুরায় বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) ভবনে দেয়া আগুন ছড়িয়ে পড়ে। ভবনের ভেতরে আটকা পড়েছেন অনেকে। এদিকে এমন ঘটনার পর বিটিভির ফেসবুক পেজ থেকে দ্রুত ফায়ার সার্ভিসের সহযোগিতা চেয়ে পোস্ট দেয়া হয়। ফেসবুক পোস্টে জানানো হয়, ‘বিটিভিতে ভয়াবহ আগুন। দ্রুত ছড়িয়ে পড়ছে। ফায়ার সার্ভিসের দ্রুত সহযোগিতা কামনা করছি।’

এর আগে দুপুর ২টার দিকে সঠিক তথ্য না প্রচার করা ও সরকারের পক্ষে নিউজ করার অভিযোগে বিটিভির ক্যান্টিন, রিসিপশন ও গাড়িতে আগুন দেয় দুষ্কৃতকারীরা।

দেশব্যাপী ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি পালন করছে আন্দোলনকারীরা। এই কর্মসূচিকে কেন্দ্র করে বৃহস্পতিবার (১৮ জুলাই) সকাল থেকেই উত্তপ্ত হয়ে ওঠে ঢাকা। এদিন রাজধানীর বিভিন্ন স্থানে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষ হয়েছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত (বিকেল ৫টা ৫০ মিনিট) সংঘর্ষে রাজধানী ঢাকায় অন্তত নয়জন নিহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। এতে আহত হয়েছেন দুই শতাধিক মানুষ।