পদত্যাগ করলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক ইনজামাম

এবার পদত্যাগ করেছেন পাকিস্তান ক্রিকেট দলের প্রধান নির্বাচক ইনজামাম উল হক। আজ সোমবার বিকেলে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে নিজের পদত্যাগপত্র পাঠান তিনি। পিসিবির এক মুখপাত্র ‘ক্রিকেট পাকিস্তান’কে নিশ্চিত করেছেন এই খবর। সাবেক এই ব্যাটসম্যানকে পিসিবি প্রধান নির্বাচক হিসেবে নিয়োগ দেয় ৭ আগস্ট।

নিয়োগ পাওয়ার পরপর বোর্ডের বিভিন্ন বিষয়ে অসন্তুষ্ট ছিলেন তিনি, যে কারণে এর আগে তিনবার পদত্যাগের হুমকি দিয়েছিলেন। এবার শুধু কথায় নয়, কাজটা করেই দেখালেন! তবে যতটা না তাঁর নিজের অসন্তুষ্টির কারণে এই পদত্যাগ, তার চেয়েও বেশি অন্য একটা কারণ আলোচনায় আসছে – মনে করা হচ্ছে ওই কারণেই শেষমেশ সরে দাঁড়িয়েছেন ইনজামাম।

পাকিস্তানের বেশ কিছু খেলোয়াড়দের এজেন্ট হিসেবে কাজ করেন তালহা রেহমানি। এ তালিকায় রয়েছেন অধিনায়ক বাবর আজম থেকে শুরু করে মোহাম্মদ রিজওয়ান ও শাহিন শাহ আফ্রিদি। এই ভদ্রলোকেরই ‘ইয়াজো ইন্টারন্যাশনাল লিমিটেড’ নামে একটা প্রতিষ্ঠান আছে। সে প্রতিষ্ঠানেরই মালিকানার অংশীদার ইনজামাম।

খবরটা কিছুদিন আগেই প্রকাশিত হয়েছে। এবং প্রকাশ পাওয়ার সঙ্গে সঙ্গে ইনজামামকে নিয়ে সমালোচনাও হচ্ছিল। এমন কোনো প্রতিষ্ঠানের সঙ্গে প্রধান নির্বাচকের সংশ্লিষ্টতার কারণে ‘স্বার্থের সংঘাত’ হচ্ছে কি না – আলোচনা উঠেছিল এটা নিয়েই। ইনজামাম নিজেই পদত্যাগ করে সে আলোচনা থামিয়ে দিলেন।

কারণ এমনও তো হতে পারে, নিজের প্রতিষ্ঠানের খেলোয়াড় খারাপ খেললেও তাঁকেই বারবার নির্বাচন করছেন ইনজামাম! এই প্রতিষ্ঠানের সঙ্গে ইনজামামের সংশ্লিষ্টতার ব্যাপারটা খতিয়ে দেখা হবে বলে জানিয়েছিলেন পিসিবির চেয়ারম্যান জাকা আশরাফ। ইনজামামের পদত্যাগে হয়তো সব প্রশ্নেরই জবাব দিয়ে দিল