ক্রিকেট থেকে অবসরের সময় পরিবর্তনের ইঙ্গিত সাকিবের

গত ২৭ সেপ্টেম্বর বিশ্বকাপ খেলতে ভারতের উদ্দেশ্যে দেশ ছাড়ার আগে টি-স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে বাংলাদেশ দলের তিন ফরম্যাটের অধিনায়ক সাকিব আল হাসান জানিয়েছিলেন, ২০২৫ সালের চ্যাম্পিয়নস ট্রফি খেলে আন্তর্জাতিক ক্রিকেট থেকে

অবসর নেবেন তিনি তবে বিশ্বকাপ খেলতে ভারতে যাওয়ার পর নিজের পরিকল্পনায় কিছুটা পরিবর্তন এনেছেন সাকিব। টাইগার বিশ্বসেরা এই অলরাউন্ডার জানিয়েছেন, ২০২৫ সালের চ্যাম্পিয়নস ট্রফি পরেও খেলা চালিয়ে যাওয়ার ইচ্ছা আছে তার।

শনিবার (৭ অক্টোবর) ধর্মশালায় হিমাচল ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে আফগানিস্তানের সঙ্গে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ শুরুর আগে আইসিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে সাকিব বলেন, ‘২০২৫ পর্যন্ত আমি বাংলাদেশের হয়ে খেলতে চাই। এটা নিশ্চিত।

এর পরও যদি আমি পারফর্ম করতে পারি, আমি ফিট থাকতে পারি, তাহলে আমি চালিয়ে যেতে পারি অথচ দেশ ছাড়ার আগে দেওয়া সেই সাক্ষাৎকারে বাঁহাতি অলরাউন্ডার বলেছিলেন, ‘২০২৫ সালের চ্যাম্পিয়নস ট্রফি পর্যন্ত ওয়ানডে খেলব। ২০২৪ টি-টোয়েন্টি

বিশ্বকাপ খেলে টি-টোয়েন্টিকে বিদায় জানাব। টেস্টের অবসর শিগগিরই। তবে একেক ফরমেট একেক সময় ছাড়লেও আনুষ্ঠানিক অবসর ঘোষণা করব ২০২৫ সালের চ্যাম্পিয়নস ট্রফির পর।