ক্রিকেটারদের পাশে কেউ না থাকলেও আমরা আছি: পাপন

এবার একের পর এক হারে স্বাভাবিকভাবে বিধ্বস্ত বাংলাদেশ দল। এই সময় ক্রিকেটারদেরও মন ভালো থাকার কথা নয়। একটা কারণ তো অবশ্যই, সামর্থ্য অনুযায়ী পারফরম্যান্স হচ্ছে না। সমর্থকরাও যে দলের ব্যর্থতায় হতাশায় ঝাড়ছে, সেটা না দেখার কথা নয় ক্রিকেটারদের। কলকাতার ইডেন গার্ডেনসে গতকাল যেমন গ্যালারি থেকে দুয়োধ্বনি উঠেছে বাংলাদেশ দলকে নিয়ে।

কেউ পাশে না থাকলেও এই দুঃসময়ে ক্রিকেটারদের পাশে থাকার ঘোষণা দিয়েছে বিসিবি নীরবতা ভেঙে আজ কলকাতায় দলের পাশে থাকার কথা জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। আজ টিম হোটেলে দলের সঙ্গে বৈঠকে বসেন নাজমুল। বৈঠক শেষে সংবাদমাধ্যমকে ক্রিকেটারদের সঙ্গে আলাপ নিয়ে বিস্তারিত জানিয়েছেন পাপন। যদিও সংবাদমাধ্যমের কোনো প্রশ্নের উত্তর দেননি তিনি। নাজমুল বলেছেন, ‘মানুষ বোর্ডকে বলবে,

কোচিং স্টাফকে বলবে, ক্রিকেটারদের বলবে। এটা স্বাভাবিক, এটা নিয়ে বলা উচিত না। ওরা (ক্রিকেটাররা) কথা দিয়েছে ওরা বসবে। এটাও বলেছে, চাওয়ার কিছু নেই। আমি কথা বলে মনে হয়েছে, ওরা এখন অনেক বেশি সিরিয়াস। এটা নিয়ে চিন্তা করছে, কিভাবে আরো ভালো করা যায়। আশা করা ছাড়া উপায় নেই। আমি বলেছি, খারাপ সময়ে মানুষ অনেক কিছু বলবে।

কারণ ভালো সময়ে মানুষ মাথায় নিয়ে নাচে। তাহলে খারাপ সময়ে বলবে না কেন? কিন্তু এই খারাপ সময়ে কেউ না থাকলেও আমরা আছি। বিশ্বকাপে বাংলাদেশের বাকি আছে আরো তিন ম্যাচ। এখনো ঘুরে দাঁড়ানো সম্ভব বলে মনে করেন নাজমুল, ‘যেহেতু টুর্নামেন্ট চলছে, আরো তিনটা ম্যাচ বাকি আছে। আবার এই ম্যাচগুলোতে আহামরি কিছু করতে পারব, সেটাও না।

তবে আমরা সক্ষম। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, এখনো সম্ভব। জয়-পরাজয় বড় কথা না। ভালো ক্রিকেট খেলাটা আসল। আমাদের ব্যাটিং ভালো হচ্ছে না। আমি ওদের এটাই বলেছি, তাদের ঘুরে দাঁড়ানো উচিত। ওরা কী চায় বলুক, যখন যা চায় আমরা আছি