একইসঙ্গে সিরিয়ার দুই বিমানবন্দরে ইসরায়েলের হামলা

এবার যুদ্ধবিধ্বস্ত সিরিয়ার প্রধান দুই বিমানবন্দর দামেস্ক ও আলেপ্পোতে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। এর ফলে দুটি বিমানবন্দরের কার্যক্রমই বন্ধ হয়ে গেছে। এক প্রতিবেদনে এমন খবর দিয়েছে সিরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সানা।

আল জাজিরার খবরে বলা হয়েছে, সিরিয়া সরকার এই দুই বিমানবন্দরের ফ্লাইটগুলো লাতাকিয়ায় ঘুরিয়ে দিয়েছে এদিকে সানার প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় রোবাবর সকাল সাড়ে পাঁচটার দিকে ইসরায়েল বিমান হামলা চালায়।

দামেস্ক ও আলেপ্পো বিমানবন্দর লক্ষ্য করে এই হামলা চালানো হয়। এতে দামেস্ক বিমানবন্দরের এক কর্মী নিহত এবং আরেকজন আহত হয়েছেন। সিরিয়া সরকার বিবৃতিতে বলেছে যে, ইসরায়েলের হামলায় বিমানবন্দরগুলোর রানওয়ে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে।

যার ফলে পরিষেবা স্থগিত রাখা হয়েছে সিরিয়ার পরিবহন মন্ত্রণালয় জানিয়েছে, ফ্লাইটগুলো লাতাকিয়া বিমানবন্দরে ঘুরিয়ে দেওয়া হয়েছে। গত ৭ অক্টোবর থেকে গাজায় হামলা চালাচ্ছে ইসরায়েল। এরপর সিরিয়া ও লেবাননেও হামলা চালাচ্ছে তারা।

এই কয়দিনে এখন পর্যন্ত দ্বিতীয় বারের মতো একযোগে সিরিয়ার একাধিক বিমানবন্দরে হামলা চালানো হয়।
এদিকে সিরিয়ার সামরিক সূত্র জানিয়েছে যে, লাতাকিয়ার পশ্চিমে ভূমধ্যসাগরের দিক থেকে এবং দখলকৃত

সিরিয়ার গোলানের দিক থেকে একযোগে হামলা চালানো হয়েছে। এর আগে গত ১২ অক্টোবর একযোগে হামলা হওয়ায় সাময়িক বন্ধ করে দেওয়া হয় দামেস্ক এবং আলেপ্পোর বিমানবন্দর